• রাত ১১:৩৭ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন

সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে প্রায় ৫৫ কোটি টাকার বিক্রি নিষিদ্ধ অবৈধ জাল পুড়িয়েছে প্রশাসন। বুধবার উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজারে মৎস অফিস, নৌ পুলিশ ও থানা পুলিশের যৌথ অভিযানে ৫৬১ বস্তা নিষিদ্ধ জাল জব্দ করা হয়। এর মধ্যে ৫০০ বস্তা চায়না দুয়ারী জাল ও ৬১টি বস্তা কারেন্ট জাল রয়েছে।
সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইব্রাহিমের নেতেৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জেলা নৌ পুলিশের এ এস পি মো. নূরুুল আমিন, উপজেলা সহকারী মৎস কর্মকর্তা কামরুন নাহার, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল আমিন সরকার, সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার পঙ্কজ কুমার ও বৈদ্যেরবাজার নৌ পুলিশ ফাঁিড়র ইনচার্জ জাকির হোসেনসহ ৬১ জনের একটি টিম অংশ নেয়।
অভিযানের খবর পেয়ে অবৈধ জাল ব্যবসায়ীরা তাদের দোকান ও গোডাউন ফেলে পালিয়ে যায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইব্রাহিমের নেতৃত্বে ১৬ টি দোকান ও ৪ টি গোডাউনে দিনব্যাপী অভিযান পরিচালনা করে ৫৬১ বস্তা নিষিদ্ধ জাল জব্দ করা হয়।
সন্ধ্যার পর অভিযান শেষে ওই জালগুলো পার্শ্ববর্তী মেঘনা নদীর তীরে নিয়ে প্রশাসনের উপস্থিতিতে আগুন দিয়ে পুড়িয়ে ধংস করা হয়।
উপজেলা সহকারী মৎস কর্মকর্তা কামরুন নাহার জানান, দীর্ঘদিন যাবত একটি চক্র আনন্দবাজারে বিক্রি নিষিদ্ধ এ অবৈধ জালের ব্যবসা করছে। এসব জাল ব্যবহার ও বিক্রি সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এ জাল ব্যবহার করলে পোনা মাছ থেকে শুরু করে বড় মাছ সবই ধরা পরে যায় ফলে মাছের প্রজনন ও বিস্তার নষ্ট হয়।
প্রশাসনের পক্ষ থেকে আনন্দবাজারে অভিযান চালিয়ে ৫৬১টি বস্তা নিষিদ্ধ জাল জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৫৫ কোটি টাকা।
সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো. ইব্রাহিম জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এ অভিযান পরিচালনা করা হয়েছে। মৎস সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান চলমান থাকবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution